সংসদে প্রথম বক্তৃতায় কাঁদলেন সায়রা মহসীন

সংসদে প্রথম বক্তৃতায় কাঁদলেন সায়রা মহসীন

জাতীয় সংসদ ভবন থেকে: প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসীন আলীর শোকে সংসদে কাঁদলেন তার স্ত্রী সৈয়দা সায়রা মহসীন। সংসদে কান্নাজড়িত কণ্ঠে রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় তিনি বলেন, আজ আমার এখানে থাকার কথা ছিল না, যার থাকার কথা ছিল, তিনি আমার স্বামী গত সেপ্টম্বর মাসে আমাদের সবাইকে এতিম করে চলে গেছেন।

সোমবার (০৮ ফেব্রুয়ারি) রাতে জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আলোচনকালে তিনি আরও বলেন, আমার স্বামী সারাজীবন মানুষের সেবা করেছেন, তার কাছ থেকেই দেখেছি কিভাবে মানুষকে সেবা করতে হয়, কিভাবে অন্যায়ের প্রতিবাদ করতে  হয়। মানুষের কল্যাণে কাজ করেছেন বলে তার প্রতিদান হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়েছিলেন।

এ সময় তিনি প্রধানমন্ত্রীর প্রতি কৃতিজ্ঞতা প্রকাশ করে বলেন, আমি স্বামী হারিয়ে যখন অসহায়, তখন প্রধানমন্ত্রী আমাকে স্বামীর আসনে নির্বাচন করার সুযোগ দেন, এ জন্য প্রধানমন্ত্রীর প্রতি আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

তিনি বলেন, আমার স্বামী বঙ্গবন্ধুর একজন আদর্শের সৈনিক। তিনি সম্মুখ যুদ্ধে অংশ নিয়েছিলেন। সারাজীবন মানুষের সেবা করতে গিয়ে পরিবারে সময় দেননি। তাই এক সময় আমরা তাকে মানুষের জন্য উৎসর্গ করেছিলাম।

এরকম একজন দেশপ্রেমিক মানুষের জীবন সঙ্গী হতে পেরে নিজেকে ভাগ্যবান বলে মনে করেন সায়রা মহসীন।

তাই স্বামীর শোককে শক্তিতে পরিণত করে মৌলভীবাজার-৩ আসনের মানুষের ভাগ্য বদলে কাজ করতে চান তিনি।

প্রসঙ্গত, সৈয়দ মহসীন আলী ২০১৫ সালের ১৫ সেপ্টেম্বর মৃত্যুবরণ করার পর একই বছর ২৩ নভেম্বর স্বামীর আসনে উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন সৈয়দা সায়রা মহসীন। এরপর ৬ নভেম্বর সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণ করেন তিনি। সংসদ সদস্য হিসেবে এটিই ছিল তার প্রথম বক্তৃতা।

Share this

Related Posts

Previous
Next Post »